Wellcome to National Portal
বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ নভেম্বর ২০২১

বিএডিসি'র নতুন আইসিটি ল্যাব উদ্বোধন


প্রকাশন তারিখ : 2021-11-23

গত ২৩ নভেম্বর ২০২১ তারিখ বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর আইসিটি ল্যাব শুভ উদ্বোধন করেন বিএডিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) জনাব এ এফ এম হায়াতুল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন বিএডিসি’র সদস্য পরিচালক (ক্ষুদ্রসেচ) জনাব মোঃ জিয়াউল হক, সদস্য পরিচালক (বীজ ও উদ্যান) জনাব মোঃ মোস্তাফিজুর রহমান, বিএডিসি’র সচিব জনাব মোঃ আশরাফুজ্জামান, প্রধান (মনিটরিং) ও আইসিটি কোঅর্ডিনেটর জনাব মোঃ আঃ ছাত্তার গাজীসহ সংস্থার ঊর্ধ্বতন কর্মকতা ও সিবিএ নেতৃবৃন্দ। বিএডিসি’র সদর দপ্তর কৃষি ভবনের ৩য় তলায় এ আইসিটি ল্যাব স্থাপন করা হয়।

 

আইসিটি ল্যাব উদ্বোধনের পর বিএডিসি’র আইসিটি সেল উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। বিএডিসি’র সদস্য পরিচালক (ক্ষুদ্র সেচ) জনাব মোঃ জিয়াউল হকের সভাপতিত্বে রাজধানীর দিলকুশায় অবস্থিত কৃষি ভবনের সেমিনার কক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান (মনিটরিং) ও আইসিটি কোঅর্ডিনেটর জনাব মোঃ আঃ ছাত্তার গাজী। আরো বক্তব্য রাখেন সদস্য পরিচালক (বীজ ও উদ্যান) জনাব মোঃ মোস্তাফিজুর রহমান, সংস্থার সচিব জনাব মোঃ আশরাফুজ্জামান ও প্রধান প্রকৌশলী (নির্মাণ) জনাব মোঃ আব্দুল করিম।

 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত বিএডিসি’র চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যে ভিশন-২০২১ দিয়েছিলেন তাতে আইসিটি খুবই গুরুত্বপূর্ণ অনুসঙ্গ ছিল। বিএডিসি’র আইসিটি ল্যাব দক্ষ কর্মী তৈরিতে ভূমিকা রাখবে। আজকে যারা এখানে প্রশিক্ষণ গ্রহণ করছেন তারা প্রশিক্ষণ গ্রহণ করে বিএডিসি ও দেশের সেবায় এ দক্ষতা কাজে লাগাবেন।

 

বিএডিসি’র এ নতুন আইসিটি ল্যাবে ত্রিশটি কম্পিউটার রয়েছে। শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষটিতে বিএডিসি’র কর্মকর্তা-কর্মচারীদের তথ্য-প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।