Wellcome to National Portal
বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ মার্চ ২০২৩

যথাযোগ্য মর্যাদায় বিএডিসিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন কর্মসূচি


প্রকাশন তারিখ : 2023-03-17
১৭ মার্চ বাঙালি জাতির ইতিহাসে স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ একটি স্মরণীয় দিন। ১৯২০ সালের এ দিনেই গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বাঙালি জাতির পিতা স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীনতার পর থেকে দিনটি জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হচ্ছে। ১৯৯৬ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠন করার পর দিনটি রাষ্ট্রীয়ভাবে জাতীয় শিশু দিবস হিসেবে উদযাপনের সিদ্ধান্ত গ্রহীত হয়। সরকার কর্তৃক গৃহীত কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে বিএডিসি যথাযোগ্য মর্যাদায় প্রতিবছর এ দিবসটি উদযাপন করে।
 
এর অনুভুক্তিক্রমে অদ্য ১৭ মার্চ ২০২৩ তারিখে সংস্থার সম্মানিত চেয়ারম্যান (গ্রেড-১) জনাব আব্দুল্লাহ সাজ্জাদ এনডিসি এর নেতৃত্বে বিএডিসি’র সর্বস্তরের কর্মচারী ও বিভিন্ন সংগঠন নিয়ে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন এবং কৃষি ভবনে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। পরবর্তী সময়ে বঙ্গবন্ধু, তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের অন্যান্য সদস্যগণ এবং মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহিদগণের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।